অনুমোদনবিহীন ফোন জব্দে BTRC এবং RAB এর যৌথ অভিযান

বিগত বছর গুলাতে বাংলাদেশে আনঅফিসিয়াল ফোন নিয়ে কিন্তু ব্যাপক একটা হাইপ ছিলো। কেননা বাংলাদেশ থেকে সব ধরনের আনফিশিয়াল ফোন বন্ধের কথা বলা হয়েছিলো। যার কারনে কিন্তু দেশে অফিশিয়াল ফোন কেনা বেচা বেশ অনেকাংশেই কমে গিয়েছিলো। কিন্তু তার কিছুদিন পরেই আসে নতুন নিউজ। সেটা আমরা সাবাই জানি যে – আনফিশিয়াল ফোন বন্ধ হচ্ছে না। এবং এই নিউজের পর থেকে কিন্তু আবার নতুন করে আনঅফিশিয়াল ফোন কেনা বেচার প্রবণতা আগের থেকে বেশ অনেক বেড়ে গেছে।

তবুও বাংলাদেশ সরকার চেষ্টা করছে দেশে আনফিশিয়াল ফোন বন্ধ নিয়ে কার্যকর পদক্ষেপ নিতে। এইতো আজ বাংলাদেশ টেলিযোগাযোগ কমিশন (বিটিআরসি) এর একটি অভিযানে ঢাকার মিরপুর-২ এলাকা থেকে বেশ কিছু অনুমোদনবিহীন ফোন জব্দ করে। রাজধানীর মিরপুর শপিং কমপ্লেক্স এর প্রায় ৭টি দোকান থেকে অনুমোদনবিহীন প্রায় ২১৩ টি মোবাইল জব্দ করে BTRC এর এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন টিম এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৪ । বেশ কিছু ফোন জব্দের পাশাপাশি কয়েকজনকে আটক করে প্রশাসন।

জানা যায় আটককৃতরা বেশ অনেকদিন যাবত এ ধরণের ওনুমদনবিহীন মোবাইল ফোনের বিজনেস করে আসছে। এবং তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১, (সংশোধিত-২০১০) অনুযায়ী আইনি ব্যাবস্থা জারি রয়েছে।

BRTC এবং RAB-8 এর এ যৌথ অভিযানে শপিংমল গুলাথেকে – মোবাইল ল্যাব থেকে জব্দ করা হয়েছে ৩৪টি মোবাইল ফোন এছাড়া মোবাইল এন্ড গেজেট থেকে ৩১টি, গ্যাজেট ভিলা-৬৩৯ থেকে ৩৩ – টি মোবাইল এবং টেক ফ্যাক্টরি থেকে ০৯টি ফোন জব্দ করা হয়েছে। এছাড়াও আরো বেশ কিছু দোকান থেকে বেশ কিছু আনোফিশিয়াল ফোন জব্দ করে BTRC ।

তো আনঅফিসিয়াল ফোন নিয়ে আপনার কি মতামত ? দেশে কি আনঅফিসিয়াল ফোন অনুমদন দেওয়া উচিত নাকি আরো কঠরভাবে এ বিষয়ে সচেতন হওয়া উচিত সবাইকে? আপনি কি ভাবছেন কমেন্ট করে জানাবেন কিন্তু। এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ ❤

5/5 - (1 vote)

Leave a Comment