018 কোন সিম?। 018 কোন সিমের নাম্বার ?জানুন আজই ২০২২

প্রতিটা দেশে ই আলাদা আলাদা সিম অপারেটর কোম্পানি রয়েছে, সবার রয়েছে আলাদা আলাদা এসডি কোড, যেটা দারা ওই নির্দিষ্ট কোম্পনি কে শনাক্ত করা যায়। ঠিক তেমনি বাংলাদেশে ও আছে বেশ কয়েকটা সিম অপারেটর সার্ভিস কোম্পানি যাদেরও কিছু নিজস্ব আলাদা আলাদা কোড আছে নিজেদের সিমের জন্য। প্রথমত প্রতিটা সিমের কোড আলাদা যেমন – ০১৮ হচ্ছে রবি সিম । প্রতিটি রবি সিমের শুরুতে এই 018 এটা থাকবে। আবার গ্রামীন গ্রাহকদের প্রতিটা নাম্বারের শুরুতে কিন্তু আলাদা ডিজিট । এভাবেই প্রতিটা সিম কোম্পানির সিম কে আলাদা আলদা ভাবে ব্যাবহার করা যায়।

০১৮ কোন সিম? 018 ki sim?

এতো গেলো সিমের কোডের কথা। এই প্রতিটা সিমের  রয়েছে কতগুলা করে সার্ভিস যেগুলোর জন্য রয়েছে আলাদা আলাদা USSD Code. যেমন ব্যালেন্স চেক করতে গেলে একটা, ইন্টারনেট ব্যালেন্স দেখতে গেলে আবার আরেকটা ব্যাবহার করতে হবে। মানে প্রতিটা সেবা বা সার্ভিসের আলাদা আলাদা নিজস্ব কোড রয়েছে । আমাদের ওনেকের এই সব কোড মনে রাখতে বিড়ম্বনায় পড়তে হয়। তাই অনেকে গুগল মামার সরণাপর্ণ হয়। এবং প্রশ্ন করি 018 কোন সিমের নাম্বার ?

আজকের পোস্টা যেহেতু ০১৮ কি সিম ? সে বিষয় নিয়ে। আমরা আগেই জেনেছি যে 018 রবি সিম। আর তাই আজকের পোস্টে রবি সিমের প্রয়োজনীয় প্রায় সকল সার্ভিসের কোড যুক্ত করে দেওয়ার চেষ্টা করবো। আসা করি আপনাদের উপকারে আসবে।   

রবি সিমের ব্যালেন্স চেক করে কিভাবে?

আপনি কি রবি গ্রাহক বা একজন রবি ইউজার ? তাহলে নিশ্চয় আপনার নিয়মিত বিভিন্ন সেবা গ্রহণ করা লাগে। আর যার জন্য প্রয়োজন নানা কোড । কিন্তু আপনি যদি একটু স্মারট হন আপনি কিন্তু চাইলে এতসব কোড মোড ছাড়াও প্রায় সকল সার্ভিস এর সুবিধা উপভোগ করতে পারবেন। আর তা হল – Android apps.

আপনার এন্ড্রোয়িড ডিভাইসে জাস্ট “My Robi” Apps টা ডাউনলোড করে ইন্সটল করে নিন। এবার আপনার কাংখিত রবি নাম্বার দিয়ে সাইন আপ করে নিন। ব্যাস হয়ে গেলো। এখন Apss এর ভেতর আপনার প্রয়োজনীয় সকল সার্ভিস পেয়ে জাবেন। আপনার ফোনের ব্যালেন্স চেক, ইন্টারনেট ব্যালেন্স, এসএমএস,মিনিট ব্যালেন্স চেক সব কিছু। এছাড়া সার্ভিস কেনা বা বন্ধ করা সহ আরো নানা রকম সুবিধা তো থাকছেই। তাই আপনি যদি রবি ইউজার হন। এখনি ইন্সটল করে মাই রবি এপ।

আপনাদের মধ্যে অনেকেই আছেন জারা এপ ইউজ ঝামেলার মনে করেন বা কোড ডায়াল করে সার্ভিস বা সেবা নিতে সাচ্ছন্দ বোধ করেন। তাদের জন্য নিচের কোড গুলা দেওয়া হল।জেগুলা  আপনার রবি সিমের ব্যালেন্স চেক করতে, ইন্টারনেট ব্যালেন্স চেক করতে কিংবা এসএমএস চেক করতে অথবা অন্য যে কোন সার্ভিস নিতে সাহায্য করবে তো চলুন দেখে নেওয়া যাক ।

Robi Sim Balance Check Code

আপনার রবি সিমের ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *1#

ServiceCode
আপনার রবি সিমের মিনিট বান্ডেল দেখতে ডায়াল করুন :*0#
আপনার রবি সিমের ব্যালেন্স চেক করতে ডায়াল করুন :*1#
আপনার নিজের সিমের নাম্বার দেখতে ডায়াল করুন :*2#
আপনার সিমের ডাটা প্যাক, ইন্টারনেট অথবা এম বি চেক করতে ডায়াল করুন :*3#
আপনার সিমের ইন্টারনেট প্যাক কিনতে ডায়াল করুন :*4#
আপনার রবি সিমের নেট সেটিং রিকুয়েস্ট করতে ডায়াল করুন :*5#
রবি সিমের প্রয়োজনীয় কোড

Robi Emergency Balance & SMS check Code:

ServiceCode
আপনার রবি সিম প্যাকেজ চেক করতে ডায়াল করুন :*6#
আপনার সিমের ইমারজেন্সি ব্যালেন্স নিতে ডায়াল করুন :*8#
For All VAS Stop Request Dial :*9#
আপনার রবি সিমের এস এম এস চেক ডায়াল করুন :*22211#
আপনার কাংখিত রবি সিমের অফার জানতে ডায়াল করুন :*999#

আজকে এই পর্যন্তই আশা করি আজকের পোস্ট আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ । ❤

4.9/5 - (280 votes)

2 thoughts on “018 কোন সিম?। 018 কোন সিমের নাম্বার ?জানুন আজই ২০২২”

Leave a Comment