বেলা ফুরাবার আগে PDF Download | Bela Furabar age book pdf

আজ আমরা যুগের একজন চমৎকার লেখক আরিফ আজাদ এর একটা সেরা উপহার বেলা ফুরাবার আগে (Bela Furabar Age)  সম্পর্কে জানবো এবং বইটি ডাউনলোড করবো । বেলা ফুরাবার আগে PDF ( Bela Furabar Age Book PDF )

বেলা ফুরাবার আগে পিডিএফ PDF , Bela Furabar Age

বেলা ফুরাবার আগে পিডিএফ PDF, Bela Furabar Age Book PDF FREE DOWNLOAD

বইয়ের নামঃ বেলা ফুরাবার আগে

লেখকঃ  শ্রদ্ধেয় আরিফ আজাদ

প্রকাশকালঃ  ২০২০ বইমেলা

প্রকাশনীঃ সমকালীন প্রকাশক

প্রথমেই আমরা এই বই ও লেখক সম্পর্কে কিছু জেনে নিব –

লেখক সম্পর্কেঃ

কে এই আরিফ আজাদ ?

এই অনলাইন জগতে  নিজেকে প্রকাশ করা নিজেকে তুলে ধরা এখন অনেক সহজ, আর নিজেকে প্রকাশ করতে আমরা ব্যাবহার করি বিভিন্ন মাধ্যম, তুলে ধরি ফটো,অডিও কিংবা ভিডিওর মাধ্যমে, কিন্তু শ্রধ্যেয় আরিফ আজাদ স্যার সেক্ষেত্রে একদমই ভিন্ন। নিজেকে লুকিয়ে রেখে আমাদের জন্য উপহার দিয়ে যাচ্ছেন এক এর পর এক অসাধারণ বই। তবুও আরিফ আজাদ সম্পর্কে যতটুকু সম্ভব নিচে তুলে ধরা হল –

২০১৭ সালে “প্যারাডক্সিক্যাল সাজিদ” লিখে আলোচনায় আসেন জনপ্রিয়  এই লেখক। তার পর থেকে একের পর এক অসাধারণ লেখা উপহার দিয়ে জাচ্ছেন আমাদের জন্য  “আরিফ আজাদ” ১৯৯০ সালের ৭ই জানুয়ারি বাংলাদেশের চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। শিক্ষা গত জিবনে চট্টগ্রাম জেলা স্কুল থেকে মাধ্যমিক পাশ করে ভর্তি হন সরকারি কলেজে তারপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ।

বেলা ফুরাবার আগে বই (Bela Furabar Age)

বেলা ফুরাবার আগে মূলত আরিফ আজাদ রচিত চতুর্থ মৌলিক বই,  আত্মুউন্নয়ন মূলক এই বইটি লেখকের এক অনন্য সৃষ্টি, যেখানে লেখক তার অনন্য দক্ষতার সাথে বর্তমান সময়ের বিপথগামী, ইসলাম বিমুখী তরুণ সমাজের নানাবিধ আত্মিক ব্যাধি ও তার প্রতিকার তুলে ধরেছেন। লিখেছেন দেশের তথাকথিত স্মার্ট যুবক, যুবতি দের উদ্দেশ্যে যাদের কাছে স্বাভাবিক  বিষয়গুলা সম্পরকে ইসলাম কি বলে, কুরআন কি বলে হাদিস কি বলে সে বিষয়ে।

বেলা ফুরাবার আগে  বইটি যাদের জন্যঃ

সারাক্ষণ মনের মাঝে অস্থিরতা? বইটি আপনার জন্য। যারা ইসলাম কে ভালবাসে, ইসলামের পথে আসার জন্য ইচ্ছুক তাদের ইসলামের মাঝে আরো সুন্দরভাবে দাখিল হওয়ার জন্য। যাদের দিলে বা অন্তরে ইসলামের জন্য আছে অসম্ভব রকমের ভালোবাসা কিন্তু পরিবেশ আর পরিস্থিতির কারনে যারা এগোতে পারছে না তাদের জন্য।

বইটিতে লেখক তার নিজ জিবনে করা ভুল এবং সেই ভুল থেকে বের হবার সঠিক রাস্তা আমাদের সামানে তুলে ধরেছেন।

আজ আমাদের যুবক সমাজ প্রেম বা ভালোবাসা টা কে কত সুন্দর ভাবে দেখছি তাদের জন্য ইসলাম কি বলে, ইসলামে এটার বৈধতা কতটুকু এসব নিয়ে থাকছে একটি অধ্যায় যার নাম – “আমরা তো স্রেফ বন্ধু কেবল”

আমরা মুসলিম যুবকেরা আজ সালাত বিমুখী, আর যখন ই সালাত বা নামাজ আদায়ের জন্য প্রস্তুতি নেয় বা সালাতের মাঝে থাকি তখন ই মাথাই উদয় হয় পৃথিবীর যত চিন্তা, তাদের উদ্দেশ্যে থাকছে বিশেষ অধ্যায় যেটার নাম – “সালাতে আমার মন বসেনা”

আমারা যারা ফজরের সালাতে জাগতে পারিনা বা অলসতা code:bela করি তাদের জন্য সুন্দর উপস্থাপনা থাকছে আরো এক পার্টে যার নাম – “আমি হব সকাল বেলার পাখি”

এমন চমৎকার আঠারো টা পার্ট থাকছে বইটিতে নিচে সেগুলা উল্লেখ করা হল –

বেলা ফুরাবার আগে বইয়ের সূচিপত্রঃ

  1. “মন খারাপের দিনে”
  2. “আমার এত দুঃখ কেন?”
  3. “বলো, সুখ কোথা পাই”
  4. “জীবনের ইঁদুর- দৌড় কাহিনি”
  5. “চোখের রাগ”
  6. “আমারা তো স্রেফ বন্ধু কেবল”
  7. “চলে যাওয়া মানে প্রস্থান নয়”
  8. “বেলা ফুরাবার আগে”
  9. “মেঘের কোলে রোদ হেসেছে”
  10. “বসন্ত এসে গেছে”
  11. “সালাতে আমার মন বসেনা”
  12. “তোমায় হ্রদ মাঝারে রাখবো”
  13. “যুদ্ধ মানে শত্রু শত্রু খেলা”
  14. “মেঘের ওপার বাড়ি”
  15. “আমি হব সকাল বেলার পাখি”
  16. “তুলি দুই হাত করি মোনাজাত”
  17. “চলো বদলাই”

আঠারো পার্টের এর লেখনীর যাদুতে পথে ফিরেছে অসংখ্য মানুষ, আল্লাহ চাইলে এই আঠারো টি অধ্যায়ের মাঝে নতুন করে খুঁজে পেতে পারেন আপনার জীবনের নতুন মানে। তাই বেলা ফুরাবার আগে বইটি আপনার আত্মার জন্য লেখকের এক অমূল্য উপহার।

বইটি আপনারা অনলাইনে (Online)অফলাইনে (Offline)সবখানেই পাবেন।

অনলাইনে কিনুন – 

বইটি একটি আত্মউন্নয়ন মূলক বই, বাইটির ব্যাপারে যদি আপনার আগ্রহ থাকে তারমানে আপনার নিজেকে আপনি পরিবর্তন করতে চান, কষ্ট করে পারলে এক কপি হার্ড কপি কিনে পড়বেন। তাতে লেখকের ও উপকার হবে, আর নিজের আত্মউন্নয়ন প্রথম থেকে আল্লাহ দিয়ে দিবেন। আল্লাহ আমাদের সবাইকে সঠিক টা বুঝে মেনে চলার তৌফিক দান করুন। আমিন । 

আপনার কাছে বইটি কেনার জন্য যদি পর্যাপ্ত অর্থ না থাকে, শিক্ষার জন্য বা জানার জন্য আপনি নিচের দেওয়া পদ্ধতি ফলো করতে পারেন।

আপনি চাইলে বেলা ফুরাবার আগে বইটি ফ্রী Free অ্যাপ্স আকারে আপনার স্মারটফোনে পড়তে পারেন –

আপনি চাইলে পিডিএফ (PDF) আকারেও ডাউনলোড (Download)করে পড়তে পারেন – 

বেলা ফুরাবার আগে PDF Google Drive Download Link নিচে দেওয়া হলো – 

শেষ কথাঃ

আশা করি আরিফ আজাদ রচিত বেলা ফুরাবার আগে বইটি পাঠ করে আপনার আত্মিক উন্নয়ন সাধন হবে, আর তাতে লেখকের নেক উদ্দেশ্যও সফল হবে। আল্লাহ তাআ’লা আমাদের সঠিক টা বুঝে সেই অনুযায়ী জীবন গড়ার তৌফিক দান করুন, আমিন । 

5/5 - (1 vote)

Leave a Comment