রবি ব্যালেন্স চেক কোড নাম্বার ২০২২ । Robi Balance Check Code 2022

আমরা এখন ডিজিটাল যুগের মানুষ। এখন এই যুগের চলতে গেলে আমাদের মোবাইল ফোন খুবই দরকার। কারন অনেকেই আছে মোবাইল ফোন ছাড়া চলতে পারে না। কোথাও যেতে গেলে কিছু নেই আর না নি ফোন আমাদের নিতেই হবে। তো ফোনের বাচ্চাকাচ্চাদের দিকেও খেয়াল রাখতে হবে। মা যেমন তার সন্তানদের ছাড়া কিছুই ভাবতে পারেনা। তেমনি ফোন তার সিমদের ছাড়া ভাবতে পারেনা।

একটু আগে ভাবছিলেন না ফোনের আবার বাচ্চাকাচ্চা কারা? ফোনের বাচ্চা কাচ্চা এই সিম গুলা। ফোনের এর বাচ্চাকাচ্চাদের নাম রবি, গ্রামিন, বাংলালিংক, এয়ারটেল ,টেলিটক,। তো ফোন তার এই বাচ্চাদের ছাড়া চলতে পারে না। চলতে পারে না বললে ভুল হবে কারণ এখন তো তার ডিজিটাল স্বামী Wi Fi চলে এসেছে। কিন্তু যে আসুক না কেন ফোন তার বাচ্চাদের ছাড়া চলতে পারবে না।

আরে আপনারা বোর হচ্ছেন না তো? বোর হতেই পারেন কারন আমি একটু বেশি বলে ফেলছি। আচ্ছা ঠিক আছে আমি আর বকবক করব না। তো চলেন আমরা আমাদের মেইন টপিকে চলে যায়। তো আমাদের মেইন টপিক হলো মোবাইল ফোনের সন্তান রবিকে নিয়ে। রবি ব্যালেন্স চেক কোড বা রবি ব্যালেন্স চেক নাম্বার নিয়ে।

রবি আমরা সবাই ব্যবহার করি। আর সে কারণে রবি সিমের প্রয়োজনীয় তথ্যগুলো দেখার জন্য বিভিন্ন কোড ব্যবহার করে থাকি। কিন্তু বিষয় হল এটা সব সময় কি এত কোড মনে রাখা সম্ভব?
তাই কি আর করার বাধ্য হয়ে আমরা তখন গুগল মামার কাছে চলে যায়। কারণ উনি তো এগুলোর পথ দেখায়।
আমাদের দেশে অনেক মানুষ রবি ব্যবহার করে। কারণ যারা ব্যবহার করে তারাই ভালো জানে। রবি সিমে আমরা অনেক সুন্দর সুন্দর অফার পেয়ে যাই।

আর অফার যখন পাচ্ছি ততক্ষণ দেখে নিতে হবে আমাদের রবি সিমের ব্যালেন্স। তো ব্যালেন্স দেখতে গেলে আমাদের নির্দিষ্ট একটা কোড এর প্রয়োজন হবে। এতসব কোড মনে রাখতেও খুবই ঝামেলা মনে হয়। চিন্তার কিছু নেই থেকে মুক্তি পেতে পারেন।

এখন ভাবছেন কিভাবে মুক্ত হব?
এটা খুবই সহজ ব্যাপার। কারণ এই যুগে সবাই স্মার্টফোন ব্যবহার করেন। তাহলে এখনি আপনি আপনার এ স্মার্টফোনটির এ My Robi Apps টি ডাউনলোড করে নিন এবং আপনার রবি নাম্বার দিয়ে একবার সাইনআপ করলেই এক Apps এর মাঝে আপনার রবি সিমের সব তথ্য পেয়ে যাচ্ছেন। কষ্ট করে গুগল মামার কাছে যাওয়া লাগছেনা।

এখন বিষয় হচ্ছে সবার হাতে তো স্মার্টফোন থাকেনা। সবাই তো ধনী না আমাদের মত মধ্যবিত্ত ও গরিব‌ও আছে। আবার অনেকে Apps গুলো ব্যবহার করতে চায়না। কারণ তাদের কোড‌ই লাগবে। চিন্তার কিছু নেই আমি এখনই কোড গুলো আপনাদের জন্য দিয়ে দিচ্ছি।


তো আমাদের মেইন টপিক হল রবি ব্যালেন্স চেক নাম্বার বা রবি সিমের ব্যালেন্স চেক

রবি ব্যালেন্স চেক কোড হল *1#

এবার আমরা রবি সিমের আরও প্রয়োজনীয় সকল কোড গুলো চলুন দেখে নিই।

  1. ব্যালেন্স চেক করতে এবং বকেয়া বিলের জন্য ডায়াল *1#
  2. মিনিট বান্ডেল দেখতে ডায়াল *0#
  3. নিজের নাম্বার দেখতে ডায়াল *2#
  4. ডাটা প্যাক ইন্টারনেট অথবা এমবি চেক করতে ডায়াল *3#
  5. ইন্টারনেট প্যাক কিনতে ডায়াল *4#
  6. নেট সেটিং রিকোয়েস্ট করতে ডায়াল *5#

আশাকরি উপরের লেখা কোড গুলো আপনাদের কাজে আসবে। ও আরো কয়েকটি কোড ছিল। সেগুলো জেনে নি।

  1. সিম প্যাকেজ চেক *6#
  2. ইমারজেন্সি ব্যালেন্স চেক *৪#
  3. All Vas Stop Request *9#
  4. এসএমএস চেক *222*11#
  5. আপনার অফার জানতে *999#

আশা করি আপনারা রবি সিমের সকল তথ্য গুলো জানতে পেরেছেন এবং আমাদের মেইন টপিক রবি ব্যালেন্স চেক (Robi Balance Check code) সম্পর্কে জানতে পেরেছেন।

Author: Merina Nahar ( Munni )

5/5 - (99 votes)

3 thoughts on “রবি ব্যালেন্স চেক কোড নাম্বার ২০২২ । Robi Balance Check Code 2022”

Leave a Comment