টেলিগ্রাম প্রিমিয়াম এবং এর ফিচারসমূহ

টেলিগ্রাম প্রিমিয়াম কি এবং এর ফিচার নিয়ে আজকের লেখা এটা মূলত একটা ফ্রী মেসেজিং প্লাটফর্ম তবে সম্প্রতি টেলিগ্রাম একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন চালু করেছে। আজ সে বিষয় নিয়ে জানাতে চেষ্টা করবো। আপনি যদি টেলিগ্রাম নিয়ে ইন্টারেস্টেড থেকে থাকেন তাহলে এই লেখাটি মনযোগ সহকারে পড়ে ফেলুন আশা করি টেলিগ্রামের নতুন ফিচারগুলা সম্পর্কে জানতে পারবেন।

টেলিগ্রামের সাথে তো আমরা প্রায় সবাই পরিচিত তাইনা ! টেলিগ্রাম একটা জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম। সবথেকে মজার ব্যাপার হচ্ছে এর বেশ কিছু ফিচার আছে যা এই মেসেজিং প্লাটফর্মকে অনান্য সব মেসেজিং প্লাটফর্ম থেকে আলাদা করে রেখেছে। আর তাই দিন দিন টেলিগ্রামের ইউজার ও কিন্তু বেড়ে চলেছে।

টেলিগ্রাম প্রিমিয়াম কি?

টেলিগ্রাম প্রিমিয়াম মূলত টেলিগ্রামের সম্প্রতি চালু করা একটা প্রিমিয়াম সার্ভিস। যার মাধ্যমে একজন ইউজার প্রিমিয়াম সাবস্ক্রিপশন কিনে নরমাল বা সাধারন ইউজার থেকে আরো বেশ কিছু এডভান্স ফিচার উপভোগ করতে পারবে।

এই সেবা বা সার্ভিস টি কিন্তু আগে ছিল না সম্প্রতি চালু হয়েছে তাই অনেকেই এই সম্পর্কে জানে না আবার অনেকে জানেন যারা জানেনা এই লেখাটি তাদের জন্য। সম্প্রতি চালু হওয়া এই টেলিগ্রাম প্রিমিয়াম ফিচারে কি কি থাকছে সে বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো। তো চলুন দেখে আসি কি কি থাকছে টেলিগ্রাম প্রিমিয়াম ফিচারে।

টেলিগ্রাম প্রিমিয়ামের ফিচার সমূহ

টেলিগ্রাম প্রিমিয়াম কি সেটাতো আমরা জানলাম চলুন এবার এক নজরে টেলিগ্রাম প্রিমিয়াম ফিচারে কি কি সুবিধা থাকছে তা দেখে নেওয়া যাক-

  • ৪ জিবি ফাইল আপলোড
  • প্রিমিয়াম ফাস্টার ডাউনলোড
  • ডাবল লিমিট
  • ভয়েস-টু-টেক্সট
  • ইউনিক স্টিকার
  • ইউনিক রিয়াকশন
  • চ্যাট ম্যানেজমেন্ট
  • এনিমেটেড প্রোফাইল পিকচার
  • প্রিমিয়াম ব্যাজেস
  • প্রিমিয়াম অ্যাপ আইকন
  • এডস ফ্রী

তো এই ছিলো সম্প্রতি চালু হওয়া টেলিগ্রাম প্রিমিয়ামের ফিচারগুলা, এবার ফিচারগুলা সম্পর্কে কিছুটা বিস্তারিত জানাতে চেষ্টা করবো।

৪ জিবি ফাইল আপলোড

telegram premium feature image

নরমালি একজন টেলিগ্রাম ইউজার টেলিগ্রামের ক্লাউড স্টোরেজে একসাথে ২জিবি ফাইলের বেশি আপলোড করতে পারেনা। কিন্তু আপনি যদি একজন প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন তাহলে আপনি কিন্তু খুব সহজেই একসাথে ৪জিবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন। এবং এই শেয়ার করা ফাইল যে কোন ইউজার ই ডাউনলোড করতে পারবে হোক সে সাধারন ইউজার অথবা প্রিমিয়াম ইউজার।

প্রিমিয়াম ফাস্টার ডাউনলোড

এখন থেকে টেলিগ্রাম প্রিমিয়াম ইউজার রা সাধারন ইউজারদের থেকে বেশি দ্রুত ফাইল ডাউনলোড করতে সক্ষম হবে। অর্থাৎ একজন সাধারন ইউজারের থেকে বেশি স্পিডে ডাউলোড করতে পারবে। তবে এটা আপনার ইন্টারনেট সংযোগের সাথে সম্পর্কিত । আপনার ইন্টারনেট কানেকশন যত স্টেবল হবে আপনি ততটাই দ্রুত ফাইল ডাউনলোড করতে পারবেন।

ডাবল লিমিট

ডাবল লিমিট ফিচার টা একজন প্রিমিয়াম ইউজার কে নরমাল বা সাধারন ইউজার থেকে আরো বেশি ফিচার একপিরিয়ান্স করার সুযোগ দিবে, এবং মজার ব্যাপার হচ্ছে প্রায় সব ক্ষেত্রে প্রিমিয়াম ইউজার নরমাল ইউজার থেকে ডাবল লিমিট ফিচার পাবেন এই যেমন – আপনি যদি প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন তাহলে আপনি চাইলে একসাথে ১০০০ চ্যানেল ফলো করতে পারবে।

এছাড়া 200 টি চ্যাটএর পাশাপাশি আরো 20 টি চ্যাট ফোল্ডার তৈরি করতে পারবেন। আরো আছা টেলিগ্রাম অ্যাপে একসাথে একটি চতুর্থ অ্যাকাউন্ট যোগ করার সুবিধাও। এছাড়াও একজন নরমাল ইজার যেখানে শুধুমাত্র ৫টা প্রিয়া চ্যাট পিন করতে পারে সেখানে একজন প্রিমিয়াম ইউজার একসাথে ১০ টি চ্যাট পিন করে রাখতে পারবেন সেই সাথে ১০ টি প্রিয় স্টিকার সেভ করার অপশন ও রয়েছে।

এছাড়াও একজন প্রিমিয়াম মেম্বারের টেলিগ্রাম বায়ো আরো বড়ো করে লেখার সুবিধার পাশাপাশি ক্যাপশন লিমিটেও থাকবে এক্সট্রা সুবিধা। আরো অনেক ধরণের ফিচার রয়েছে টেলিগ্রাম প্রিমিয়াম।

ভয়েস টু টেক্সট

টেলিগ্রাম প্রিমিয়ামে আপনি চাইলে কোন ধরণের ভয়েস মেসেজ কে টেক্সটে কনভার্ট করতে পারেন অর্থাৎ আপনি যদি চান যে আপনি এমন কোন সিচুয়েশনে আছেন যেখানে আপনি আপনার কাঙ্খিত ভয়েস মেসেজটি শুনতে পারবেন না আপনি চাইলে সেটাকে টেক্সটে রুপান্তর করেও দেখতে পারেন।

ইউনিক স্টিকার

আপনি যদি টেলিগ্রাম প্রিমিয়মা ইউজার হয়ে থাকেন তাহলে আপনি নরমাল বা সাধারন ইউজার থেকে আরো অসাধারন অসাধারন সব স্টিকার ইউজ করতে পারবেন। এবং মজার ব্যাপার হচ্ছে প্রতি মাসে আবার নতুন নতুন স্টিকারও আপডেট হবে। আমার কাছে কিন্তু পার্সনালি এই স্টিকার ব্যাপার টা খুবই ইন্টারেস্টিং লাগে। আপনার কাছে স্টিকার ক্যামন লাগে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ইউনিক রিয়াকশন

একজন প্রিমিয়াম টেলিগ্রাম ব্যাবহার কারি আরো বেশি রিয়াকশন যুক্ত করার সুবিধা পেয়ে থাকবেন।

চ্যাট ম্যানেজমেন্ট

টেলিগ্রাম প্রিমিয়ামে কিন্তু এই চ্যাট ম্যানেজমেন্ট ফিচার আনা হয়েছে এটাও কিন্তু বেশ ইউজফুল লেগেছে আমার কাছে, যেমন – আপনার কন্টাক লিস্টের বাইরে কেউ টেক্সট দিলে সেটা অটোমেটিক আর্কাইভে চলে যাবে। আরো বেশি কিছু ফিচার কিন্তু এই ফিচারের সাথে যুক্ত থাকছে।

এনিমেটেড প্রোফাইল পিকচার

এই ফিচারটাও কিন্তু জোস, মানে আপনি যে একজন প্রিমিয়াম ইউজার সেটা কিন্তু এই ফিচারের মাধ্যমে সবাই খুব ভালভাবে বুঝতে পারবে। কারণ আপনার প্রোফাইল ইমেজ এনিমেটেড হবে এবং সেটা আপনার চ্যাট এবং চ্যাট লিস্টে থাকা সব মানুষ ই দেখতে পারবে, মজার না ব্যাপার টা?

প্রিমিয়াম ব্যাজেস

আপনি যদি প্রিমিয়াম ইউজার হয়ে থাকেন তাহলে আপনার নামের পাশে কিন্তু একটি প্রিমিয়াম ব্যাজ শো করবে যেটা আপনাকে অন্য ইউজার থেকে আলাদা করে রাখবে, এবং এটি আপনার চ্যাট লিস্টে থাকা সকল মেম্বারও দেখতে পারবে।

প্রিমিয়াম অ্যাপ আইকন

প্রিমিয়াম ইউজার রা চাইলে তাদের হোমস্ক্রিনে থাকা টেলিগ্রামের অ্যাপ আইকন ও কাস্টমাইজ করতে পারবেন পছন্দমত।

এডস ফ্রী

আমরা কিন্তু অনেকেই এই এডস জিনিস টা পছন্দ করিনা, তাদের জন্য এটা কিন্তু বেশ দারুন একটা ফিচার। কারণ আপনি প্রিমিয়াম ইউজার হলে আপনাকে আর এডস দেখতে হবে না। এডস ফ্রী টেলিগ্রাম উপভোগ করতে পারবনে।

তো এই ছিলো মোটামুটি টেলিগ্রাম প্রিমিয়াম ফিচারের বৈশিষ্ট। আশা করি জেনে আপনাদের ভাল লাগছে। আর আপনাদের কাছে স্পেশালি কোন ফিচারটা সবথেকে বেশি ভাল লেগেছে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ ❤

5/5 - (1 vote)

Leave a Comment